অতিরিক্ত জেলা জজদেরও দেয়া হবে গাড়ি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২৭ জুন ২০১৯

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আজ ৪৬ জন জেলা ও দায়রা জজ বা সমমর্যাদার বিচারককে ৪৬টি গাড়ির চাবি হস্তান্তর করা হলো। এর মধ্য দিয়ে অধস্তন আদালতে কর্মরত সকল জেলা ও দায়রা জজকে সরকারি গাড়ি প্রদান করা শেষ হলো। এখন পর্যায়ক্রমে সকল অতিরিক্ত জেলা ও দায়রা জজকে গাড়ি দেয়া হবে।

বৃহস্পতিবার ঢাকার আব্দুল গণি রোডে নিবন্ধন অধিদফতর প্রাঙ্গণে জেলা জজদের গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে একথা বলেন আইনমন্ত্রী। আগামী রোববার ৬২ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজকেও গাড়ি প্রদান করা হবে বলে জানান তিনি।

এবার যেসব গাড়ি ক্রয় করা হয়েছে তার সবগুলো ব্র্যান্ড নিউ গাড়ি। গাড়িগুলো যত্ন সহকারে ব্যবহারের পরামর্শ দিয়েছেন আইনমন্ত্রী।

তিনি বলেন, ‘২০১৮-২০১৯ অর্থবছরে ৩৮ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৩২০ টাকা ব্যয়ে ১০৯ টি সিডান কার এবং ৬টি মাইক্রোবাস ক্রয় করা হয়েছে। এগুলোর মধ্যে জেলা ও দায়রা জজ বা সমমর্যাদার কর্মকর্তাদের জন্য ৪৬টি কার ক্রয় করা হয়েছে যার প্রতিটির মূল্য ৩৭ লাখ ৪৩ হাজার ৩৫৫ টাকা। অতিরিক্ত জেলা ও দায়রা জজদের জন্য ৬২টি কার ক্রয় করা হয়েছে যার প্রতিটির মূল্য ২৯ লাখ ৫৯ হাজার টাকা। এ ছাড়া ৬৩ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের জন্য একটি কার এবং ২ কোটি ৫৫ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ছয়টি জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য ৬টি মাইক্রোবাস ক্রয় করা হয়েছে।’

এ সময় আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব গোলাম সারোয়ার, যুগ্ম সচিব হাবিবুর রহমান, সলিসিটর জেসমিন আরা, নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো আব্দুল মান্নানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমইউএইচ/এসআর/জেআইএম