শিশু ধর্ষণ বন্ধে নারী সাংবাদিক কেন্দ্রের মানববন্ধন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১৩ জুলাই ২০১৯

দেশব্যাপী শিশু ধর্ষণ ও হত্যা বন্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র। ১৩ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে শিশু ধর্ষণ, শিশু হত্যা বন্ধের দাবিতে নারী সাংবাদিক কেন্দ্র মানববন্ধনের আয়োজন করে।

এতে সংগঠনের সভাপতি নাসিমুন আরা হক বক্তব্য দেন। তিনি বলেন, ‘ধর্ষণ বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে হবে। সেই সঙ্গে পর্নোগ্রাফি ও মাদকের আমদানি বন্ধ করতে হবে।’ এছাড়া বিভিন্ন সভা-সমাবেশে নারীবিদ্বেষী বক্তব্য বন্ধের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

মানবাধিকার কর্মী খুশি কবির বলেন, ‘শিশু ধর্ষণ ও হত্যাকরীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে ও তা দ্রুত কার্যকরের ব্যবস্থা নিতে হবে।’ তিনি ধর্ষণকারীদের প্রতি তীব্র ঘৃণা ও নিন্দা জানান।

Journalist

সভায় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা বলেন, ‘শিশু ধর্ষণ ও হত্যাকারী নরপশুদের মৃত্যুদণ্ড দ্রুত কার্যকরের ব্যবস্থা করতে হবে।’ তিনি পুরুষদেরও নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী হওয়ার আহ্বান জানান।

নাসিমুন আরা হকের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা, মানবাধিকার কর্মী খুশি কবির এবং সম্প্রতি ধর্ষণ ও হত্যার শিকার শিশু সায়মার বাবা আবদুস সালাম। মানববন্ধনে আখতার জাহান মালিক, দিলরুবা খান, নাসরিন শওকত, সানজীদা সুলতানাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সদস্যরা উপস্থিত ছিলেন।

এমআরএম/পিআর

আপনার মতামত লিখুন :