রিজেন্টকে ক্ষমা করলেন মাহবুব তালুকদার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৪ জুলাই ২০১৯

দেশের বেসামরিক বিমান পরিবহন সংস্থা রিজেন্ট এয়ারওয়েজকে ক্ষমা করে দিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। রোববার (১৪ জুলাই) তাদের ক্ষমা করে দিয়ে মাহবুব তালুকদার জানিয়েছেন, রিজেন্ট এয়ারওয়েজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রয়োজন নেই।

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন মাহবুব তালুকদারের একান্ত সচিব মুহাম্মদ এনাম উদ্দীন। তিনি বলেন, ‘রিজেন্ট এয়ারওয়েজের লোকজন আজ (রোববার) সকালে স্যারের (মাহবুব তালুকদারের) কার্যালয়ে এসেছিলেন। তারা এ সময় ক্ষমা চান স্যারের কাছে। স্যার তাদের ক্ষমা করে দিয়েছেন। বলেছেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দরকার নেই।’

ইসি সূত্র জানায়, গত ২৭ জুন এক সরকারি সফরে মাহবুব তালুকদার ও তার স্ত্রী চট্টগ্রাম যান রিজেন্ট এয়ারওয়েজে করে। তারা বিজনেস ক্লাসের টিকিট কিনলেও তাতে ভিআইপি সিল দেয়া ছিল। বিমানে উঠে দেখেন বিজনেস ক্লাসে কোনো সিট খালি নেই। তাদের বসানো হয় ইকোনমি ক্লাসে।

এ ঘটনা রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষকে তাৎক্ষণিকভাবে জানান মাহবুব তালুকদার। ঢাকায় এসে রিজেন্ট এয়ারওয়েজের বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্য কমিশনারদের ইউও (আন অফিসিয়াল) নোটের মাধ্যমে জানান তিনি।

এরপর মাহবুব তালুকদারের সঙ্গে রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষ যোগাযোগ করে এবং লিখিতভাবে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান। ক্ষমার চিঠিতে রিজেন্ট এয়ারওয়েজের চেয়ারম্যান ইয়াসিন আলীর নির্দেশনায় তার পক্ষে ক্ষমতাপ্রাপ্ত পরিচালক মশিউর রহমান ও পরিচালক সোহেল মজিদের সই করা চিঠি নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের কাছে তুলে ধরেন সংস্থাটির আগত কর্মকর্তারা। এ সময় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার তাদের ক্ষমা করে দেন।

পিডি/এনডিএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :