৬৪ জেলার আদালতের নিরাপত্তা বাড়াব : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ১৬ জুলাই ২০১৯
ফাইল ছবি

কুমিল্লার আদালতে এক আসামি আরেক আসামিকে ছুরি মেরে হত্যার ঘটনার পর, দেশের ৬৪ জেলার আদালতের নিরাপত্তা বাড়ানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের চতুর্থ অধিবেশন শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের কথা জানান।

আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সঙ্গে জেলা প্রশাসকদের এ কার্য অধিবেশন হয়। এতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সোমবার কুমিল্লা জজ আদালতে এক আসামি আরেক আসামিকে ছুরি মেরে হত্যা করে। নিহত ফারুক এবং হামলাকারী হাসান সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই। তারা একটি মামলায় হাজিরা দিতে আদালতে এসেছিলেন।

আরও পড়ুন>> এজলাসে বিচারকের সামনেই যুবককে হত্যা করলো আসামি

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আইনমন্ত্রী বলেন, ‘দুই আসামি হচ্ছেন মামাত-ফুফাত ভাই। তাদের সাথে আগেই মনোমালিন্য, ঝগড়াঝাটি ছিল এবং একে অপরকে দোষারোপ করা হচ্ছিল যে, এই হত্যা মামলায় একজন আরেকজনকে বলেছিল, তোমাদের কারণে আমরা জড়িয়ে গেছি।’

আনিসুল হক বলেন, ‘আমি আজ কুমিল্লার এসপির সঙ্গে কথা বলেছি। আদালতের নিরাপত্তা বাড়ানোর ব্যবস্থা করব। সেটা শুধু কুমিল্লার আদালতের না, ৬৪ জেলার আদালতের নিরাপত্তা বাড়াব।’

আরএমএম/এমএসএইচ/এমএস

আপনার মতামত লিখুন :