নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও বিআরটিসিতে নতুন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২১ জুলাই ২০১৯

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনে (বিআরটিসি) নতুন চেয়ারম্যান নিয়োগসহ প্রশাসনে ১৩ অতিরিক্ত সচিব ও ১৬ যুগ্মসচিবকে বদলি করেছে সরকার।

রোববার (২১ জুলাই) এ রদবদল এনে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দা সারওয়ার জাহান। অপরদিকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা মোহাম্মদ মাহফুজুল হককে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব রহমত উল্লাহ মোহ. দস্তগীর বিআরটিসির নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন।

বিআরটিসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা ফরিদ আহমেদ ভূঞাকে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তীকে জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক দিলীপ কুমার সাহাকে বস্ত্র অধিদফতরের মহাপরিচালক, কুমিল্লা বার্ড-এর মহাপরিচালক মো. মিজানুর রহমানকে বিয়ামের মহাপরিচালক, বিএডিসির সদস্য পরিচালক ঝরনা বেগমকে বাংলাদেশ ফলিত পুষ্টি ও মানব সম্পদ উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ অতিরিক্ত সচিব মো. আফজাল হোসেনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন শীর্ষক প্রকল্পের পরিচালক মো. জাফর উল্লাহ খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক এবং স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাসুদ আহমদ বাংলাদেশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হয়েছেন।

সুরক্ষা সেবা বিভাগে সংযুক্ত ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন শিল্প মন্ত্রণালয় এবং জনপ্রশাসন মন্ত্রণালয় যোগদানকৃত অতিরিক্ত সচিব সুপ্রিয় কুমার কুন্ডুকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পদায়ন করা হয়েছে।

বদলি হওয়া যুগ্মসচিবদের তালিকা ১

বদলি হওয়া যুগ্মসচিবদের তালিকা ২

আরএমএম/এনডিএস/পিআর

আপনার মতামত লিখুন :