এমআইএসটিতে সাইবার সিকিউরিটি বিষয়ক সেমিনার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ০৪ আগস্ট ২০১৯

সশস্ত্র বাহিনী বিভাগ ও এমআইএসটির যৌথ ব্যবস্থাপনায় ‘গ্রোয়িং সাইবার থ্রেট অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড অ্যান্ড প্রিপেয়ার্ডনেস ফর বাংলাদেশ’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এমআইএসটির জেনারেল মোস্তাফিজ মাল্টিপারপাস হলে রোববার এ সেমিনার হয়।

তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সেমিনারে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বর্তমানে চলমান বৈশ্বিক সাইবার ঝুঁকি মোকাবিলায় সরকারি-বেসরকারি সেক্টরে একসঙ্গে কাজ করার গুরুত্ব জোরালোভাবে উপস্থাপন করেন পলক। তিনি সাইবার নিরাপত্তা ঝুঁকি সংক্রান্ত আলোচনা শুধু সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান পর্যায়ে সীমাবদ্ধ না রেখে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায় পর্যন্ত বিস্তারে উৎসাহ প্রদান করেন।

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী আশা করেন, প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশ আগামী ২০২১ সালের মধ্যে একটি নিরাপদ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হবে।

সাইবার নিরাপত্তা বিষয়ে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে সচেতনতা ও জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে সরকারি, সামরিক/অসামরিক ও আন্তঃবাহিনী সংস্থার কর্মকর্তাদের অংশগ্রহণে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিটিআরসি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, সেনা, নৌ এবং বিমান বাহিনীসহ বিভিন্ন আন্তঃবাহিনী সংস্থার পদস্থ সামরিক/অসামরিক কর্মকর্তা এবং এমআইএসটিসহ অন্যান্য কলেজের ছাত্রছাত্রী ও ফ্যাকাল্টি মেম্বার অংশ নেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এমইউ/এনডিএস/জেআইএম