কাগতিয়া মাদরাসায় জাতীয় শোক দিবস পালন

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৭ আগস্ট ২০১৯

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে চট্টগ্রামের এশিয়াখ্যাত ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসা।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদীর সভাপতিত্বে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় বক্তব্য দেন অধ্যাপক আ.ম.ম জাবের এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে আলোচনায় অংশগ্রহণ করেন এইচ এম আরফাত।

শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল খতমে কোরআন, খতমে তাহলীল, ফাতেহা শরীফ আদায় ও আলোচনা সভা।
আলোচনা সভায় বক্তারা হাজার বছরের ইতিহাসের সবচেয়ে মর্মান্তিক ১৫ আগস্টের সেই রাতে জাতির জনকের পুরো পরিবারের শাহাদাত বরণকারী সকল সদস্যসহ সকল মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি জাতির জনকের পুরো পরিবারকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে, বাংলাদেশের ইতিহাসকে, বাংলাদেশের সংস্কৃতিকে স্তব্ধ করে দিতে চেয়েছিল। কিন্তু শেখ হাসিনা জাতির জনকের রেখে যাওয়া সে স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

পরিশেষে মিলাদ-কিয়াম ও মোনাজাতের মাধ্যমে জাতির জনকসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এমআরএম/এমকেএইচ