জাতির পিতার আদর্শ বুকে ধারণ করতে হবে : ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ১৮ আগস্ট ২০১৯

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ১৫ আগস্টের শোককে শক্তিতে রূপান্তর করতে হবে। একই সঙ্গে জাতির পিতার আদর্শ বুকে ধারণ করতে হবে।

রোববার (১৮ আগস্ট) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্ন- ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, দুর্নীতিমুক্ত অসাম্প্রদায়িক স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে আমাদের সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মো. আবদুল হান্নান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ, আতাউর রহমান ও সিরাজ উদ্দিন এবং প্রশাসনিক কর্মকর্তা মো. হযরত আলী।

মন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এ তিন মেয়াদে বাংলাদেশের যে আমূল পরিবর্তন হয়েছে তা অবিশ্বাস্য। সকল পর্যায়ে মৌলিক চাহিদা পূরণ করে সফলতা অর্জন করার সঙ্গে সঙ্গে সামগ্রিক অর্থনীতিতে উন্নয়নের ধারা বজায় রাখার জন্য বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেলে পরিণত হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী দুর্নীতিমুক্ত জনসেবা প্রদানের আহ্বান জানান। তিনি বলেন, দুর্নীতিমুক্ত জনসেবা প্রদান দেশকে ভালোবাসার নামান্তর। পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ শাহাদাত বরণকারী সবার রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এমইউএইচ/এএইচ/পিআর