পঙ্গু হাসপাতালের সিনিয়র স্টাফ নার্সের মৃত্যু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২১ আগস্ট ২০১৯

রাজধানীর পঙ্গু হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স লর্না এলিজাবেথ মজুমদার (৪৫) জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বুধবার (২১ আগস্ট) দুপুর ১২টায় নিজ বাসায় মারা যান তিনি।

তার সহকর্মী ও পঙ্গু হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রওশনা বেগম জানান, সপ্তাহ খানেক ধরে তিনি জ্বরে ভুগছিলেন। জ্বরে নিয়েই তিনি হাসপাতালে (ই এফ) ওয়ার্ডে ডিউটি করছিলেন। গত ১৬ আগস্ট হাসপাতালের কর্তব্যরত অবস্থায় জ্বর বেশি হলে তিনি ডাক্তার দেখান। ডাক্তারের পরামর্শে তিনি ঢাকা শিশু হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন কিনা তা জানতে জরুরি ভিত্তিতে এন এস ওয়ান পরীক্ষা করেন। কিন্তু পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়েনি। পরদিন তিনি অফিসে এসে তিন দিনের ছুটি নিয়ে বাসায় যান। আজ সকালেও সহকর্মীর সঙ্গে আলাপকালে তিনি বলেন, তার জ্বর এখনো কমেনি। শরীর ভীষণ দুর্বল। তার আরও দুদিন ছুটি লাগতে পারে। এ সময় রচনা বেগম নামের এক সহকর্মী তাকে অফিসে এসে ছুটি বৃদ্ধি করে নেয়ার পরামর্শ দেন। দুপুরে তিনি সহকর্মীর মৃত্যু সংবাদ পান বলে জানান। তার মৃত্যু সংবাদে পঙ্গু হাসপাতালে শোকের ছায়া নেমে আসে।

জানা গেছে, ১৯৯৪ সালে নার্সিং কলেজ থেকে পাস করে ১৯৯৯ সালে সরকারি চাকরিতে যোগদান করেন লর্না এলিজাবেথ। দাফনের জন্য লাশ তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে পাঠানো হয়েছে।

স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) মহাসচিব ইকবাল হোসেন সবুজ স্বাক্ষরিত এক বিবৃতিতে লর্ণা এলিজাবেথ মজুমদারের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এমইউ/এএইচ/এমএস