২৪ ঘণ্টার মধ্যে সৃষ্টি হতে পারে লঘুচাপ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫২ পিএম, ২৪ আগস্ট ২০১৯

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। লঘুচাপ সৃষ্টির পর দেশে বৃষ্টিপাতের পরিমাণ বেড়ে যেতে পারে।

শনিবার সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অফিস। অন্যদিকে শনিবার সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা রয়েছে। গত রাতে বৃষ্টিপাতও হয়েছে।

সকালের পূর্বাভাসে বলা হয়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় বিরাজ করছে। এর প্রভাবে ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুরে, ৬৭ মিলিমিটার। এ সময়ে ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৭ মিলিমিটার। ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ঢাকায় সূর্য ডুববে সন্ধ্যা ৬টা ২৪ মিনিটে এবং রোববার সূর্য উঠবে ভোর ৫টা ৩৭ মিনিটে।

পিডি/এনডিএস/জেআইএম