ফেনসিডিলসহ ৩ মাদক বিক্রেতা আটক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:১০ পিএম, ৩১ আগস্ট ২০১৯

চুয়াডাঙ্গার দর্শনা থেকে নসিমনে করে আনা তেলের খালি ড্রামভর্তি ১৩৬৫ বোতল ফেনসিডিলসহ ৩ মাদক বিক্রেতাকে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন বসিলা থেকে আটক করেছে র‌্যাব-২। র‌্যাব জানায়, মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে র‌্যাব বিভিন্ন সময়ে সাঁড়াশি অভিযান চালিয়ে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব মাদক উদ্ধারে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। র‌্যাব-২ কোম্পানি কমান্ডার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী, বিপিএম, পিপিএম গোপন সংবাদে জানতে পারেন, একদল মাদক ব্যবসায়ী সীমান্ত এলাকা চুয়াডাঙ্গা থেকে একটি ইঞ্জিন চালিত
নসিমন ভ্যানে করে ফেনসিডিল চালান ঢাকার মোহাম্মদপুরের উদ্দেশ্যে আসছে।

এমন সংবাদ পেয়ে চালানটি ধরার জন্য ডিএমপি ঢাকার মোহাম্মদপুর থানাধীন বছিলা ব্রিজের পূর্ব পার্শ্বে র‌্যাব-২ এর অভিযানিক দল অবস্থান গ্রহণ করে চেকপোস্ট বসিয়ে সন্দেহজনক যানবাহন তল্লাশি শুরু করে। পরে একটি নসিমন ভ্যান বসিলা ব্রিজের চেকপোস্টের দিকে এগিয়ে আসলে তাদেরকে নসিমন ভ্যানটি চেকপোস্টের কাছে থামার সংকেত দিলে ভ্যানের উপর ২টি নীল রংয়ের তেলের ড্রাম দেখতে পেয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

ড্রামের ভেতর বিশেষ কায়দার ১৩৬৫ বোতল ফেনসিডিল ভর্তি করে ঢাকায় তাদের ঢাকাস্থ ডিলারের কাছে হস্তান্তরের উদ্দেশ্যে চালান নিয়ে এসেছে। ভ্যানে থাকা ৩ মাদক ব্যবসায়ী মো. আশরাফ (৪৭), মো. শহীদুল ইসলাম (৩৪) আব্দুল লতিফকে আটক করা হয় (৩৩)।

জানা গেছে, নসিমন ভ্যানে করে মাদক পাচার করায় তারা সহজেই আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে পারে। নসিমন ভ্যানযোগে মহাসড়ক এড়িয়ে আঞ্চলিক সড়ক দিয়ে রাজবাড়ীর দৌলদিয়া ফেরীঘাট হয়ে মানিকগঞ্জ জেলার ঘিওর, সিঙ্গাইর হয়ে কেরানীগঞ্জ দিয়ে বছিলা ব্রিজের উপর দিয়ে তারা প্রতি সপ্তাহেই ফেন্সিডিলের বড় বড় চালান এনে থাকে। আসামিরা পরষ্পর যোগসাজশে ফেন্সিডিল সীমান্তবর্তী চুয়াডাঙ্গা জেলা থেকে ঢাকা শহরে এনে বিভিন্ন পাইকারদের মাধ্যমে ক্রয়-বিক্রয় করে থাকে।

আরএম/এমআরএম/এমএস