টিউশন প্রতারক চক্রের মূলহোতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীর মোহাম্মদপুরের চাঁদ উদ্যান থেকে গ্রেফতার টিউশন প্রতারক চক্রের মূলহোতা নাছির হোসেনের (২৮) জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৯ সেপ্টেম্বর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে রোববার (৮ সেপ্টেম্বর) গোয়েন্দা পুলিশ (ডিবি) মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ শিক্ষক/শিক্ষিকা দিচ্ছি-নিচ্ছি লেখা স্টিকারসহ ভিজিটিং কার্ড উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানায়, সে বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র-ছাত্রীদের টিউশন পাইয়ে দেয়ার কথা বলে বিভিন্ন লিফলেট, ভিজিটিং কার্ড, স্টিকার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারণা চালায়। ছাত্র-ছাত্রীরা কেউ তার নম্বরে ফোন দিলে প্রার্থীকে অগ্রিম তিন থেকে পাঁচ হাজার টাকা পাঠাতে বলেন।

কেউ টাকা পাঠালে পরবর্তী সময়ে দেব দিচ্ছি বলে বিভিন্ন রকম তালবাহানা শুরু করেন। ক্ষতিগ্রস্ত ব্যক্তি বার বার ফোন দিলে নাছির নানা রকম অশ্রাব্য ও অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এমনকি কখনও কখনও হুমকি-ধামকিসহ বিভিন্ন রকম ভয়ভীতিও প্রদর্শন করতেন তিনি।

জেএ/আরএস/এমএস