ডিএনসিসির দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু রোববার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৬ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯

মশা মারতে দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ১৫ সেপ্টেম্বর (রোববার) থেকে শুরু হবে এ অভিযান।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ডিএনসিসি আওতাধীন মোহাম্মদপুরের হুমায়ুন রোড সংলগ্ন খেলার মাঠের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র আতিকুল ইসলাম এ ঘোষণা দেন।

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে উত্তেরে দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু হবে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এ অভিযান চলবে।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বেদখল হওয়া সব মাঠ পুনরায় খেলার যোগ্য করে তুলতে। সকলের সহযোগিতায় উত্তর সিটি কর্পোরেশন পর্যায়ক্রমে এ ধরনের ২৪টি মাঠ উন্মুক্ত করা হবে। যুব সমাজকে মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত করতে মাঠের কোনো বিকল্প নেই।

dncc

এলাকাবাসীর উদ্দেশ্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, এখানে আধুনিক মাঠ করে দেয়া হবে। খেলার মাঠের পাশাপাশি এখানে জিমনেসিয়াম, আধুনিক বাথরুম থাকবে। এটি যথাযথ রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের। সেই সঙ্গে মাঠ রক্ষণাবেক্ষণের জন্য একটি কমিটিও করে দিতে হবে।

উল্লেখ্য, মশা মারতে গত ২৫ আগস্ট থেকে চিরুনি অভিযান শুরু করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ১২ দিনের সেই অভিযানে ৩৬টি ওয়ার্ডে সর্বমোট এক লাখ ২১ হাজার ৫৬০ বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে এক হাজার ৯৫৭ বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পায় ডিএনসিসি। এ ছাড়া অভিযানে ৬৭ হাজার ৩০৬ বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী স্থান-জমে থাকা পানি পাওয়ায় স্থানগুলো ধ্বংস করে লার্ভিসাইড প্রয়োগ করা হয়।

মাঠের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]