ডিবি পরিচয়ে দুই বিদেশযাত্রীকে অপহরণ, পাঁচ ঘণ্টা পর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টায় এয়ার এরাবিয়ানের একটি ফ্লাইটে দুবাইয়ে যাওয়ার কথা ছিল দুই প্রবাসীর। তবে তার আগেই বুধবার রাতে দুই স্বজনসহ তারা অপহরণের শিকার হন। পরে পুলিশি অভিযানে পাঁচ ঘণ্টা পর অপহৃত দুই প্রবাসীসহ দুই স্বজনকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া চারজন হলেন- বশির আহমদ (৪৫), মো. বেলাল (৩০), ইয়াছিন (২৪) ও মো. ফারুককে (২৩)।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জাগো নিউজকে বলেন, দুবাই প্রবাসী দুই যাত্রী সকালের (বৃহস্পতিবার) ফ্লাইট ধরার জন্য বাকলিয়ার আব্দুল লতিফ হাটখোলায় মো. সামসুল আলম নামের এক ব্যক্তির বাসায় অবস্থান করছিলেন। তবে বুধবার রাত সাড়ে ৭টার দিকে কয়েকজন ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের অপহরণ করে। খবর পেয়ে পাঁচ ঘণ্টার ব্যবধানে তাদের উদ্ধার করা হয়।

বুধবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাতে এ অভিযান চালায় বাকলিয়া থানা পুলিশ। এ সময় অপহরণের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ওসি জানান, অপহরণকারীরা দুই প্রবাসীর পরিবারের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেছিল। পরিবারের মোবাইল ফোনে কল করে দুটি বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলে তারা। তাদের দাবি অনুযায়ী প্রায় ৮৫ হাজার টাকাও পাঠানো হয়। পরে পুলিশ নগরের রাহাত্তারপুলের আব্দুল লতিফ হাটখোলা মহিলা স্কুল এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতার ৯ জন হলেন- জাহিদুর আলম (২৩), আবু হেলাল (২৮), শওকত আলী (২৬), মো. ইমরান (২৬), মো. মুজিব (২৫), মো. সোহাগ (২৪), মো. সাকিল (২৪), ইব্রাহিম (২০) ও মো. সাহাব উদ্দিন (১৯)।

গ্রেফতারদের বিরুদ্ধে মামলা করে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

আরএস/এমকেএইচ