২৪ ঘণ্টায় ঢাকার বাইরে তিনগুণ ডেঙ্গুরোগী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

রাজধানী ঢাকার চেয়ে ঢাকার বাইরের বিভিন্ন বিভাগীয় শহরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত নতুন ভর্তির সংখ্যা তিনগুণেরও বেশি। গত ২৪ ঘণ্টায় সারাদেশে হাসপাতালে নতুন ৬১৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। ভর্তিকৃত রোগীদের মধ্যে ঢাকায় ১৬৩ জন ও ঢাকার বাইরে ৪৫৬ জন রয়েছেন।

গতকালের পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারাদেশে হাসপাতালে ভর্তি নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৫২৭ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে ৯২ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এক হাজার ৬৯ জন। এদের মধ্যে ঢাকায় ৪১৫ জন ও ঢাকার বাইরে ৬৫৪ জন। সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৯৭ শতাংশ।

বর্তমানে সারাদেশে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা দুই হাজার ৫৪৬ জন। তাদের মধ্যে ঢাকায় এক হাজার ৩৩ জন ও ঢাকার বাইরে এক হাজার ৫১৩ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সারাদেশের হাসপাতালে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৮১ হাজার ১৮৬ জন। হাসপাতাল থেকে ছাড়াপ্রাপ্ত মোট রোগীর সংখ্যা ৭৮ হাজার ৪৩৭ জন।

এমইউ/বিএ/এমএস