রাজধানীর ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, মোড়কজাত পণ্যের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা না থাকা এবং প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য সরবরাহ না দেয়ার অপরাধে সাত প্রতিষ্ঠানকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর গুলশান ও বনানী এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও মো. মাগফুর রহমান।

সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন জাগো নিউজকে বলেন, আজ রাজধানীর গুলশান ও বনানী এলাকায় অভিযান চালানো হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন, সংরক্ষণ ও বিপণন করার দায়ে ক্যাফে বিসমিল্লাহকে ২৫ হাজার টাকা, প্যালেস রেস্টুরেটকে ১০ হাজার, ফাস্টফুড রেস্টুরেন্টকে ১০ হাজার, সিনামোন রেস্টুরেন্টকে ৩০ হাজার, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য সরবরাহ না করার দায়ে আল অ্যারাবিয়ান বেকারিকে ২০ হাজার, মোড়কজাত পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ এবং এমআরপি না থাকায় প্রিমিয়া সুইটসকে যথাক্রমে ১০ হাজার ও একটি ফার্মেসিকে ৫ হাজার টাকাসহ মোট সাতটি প্রতিষ্ঠানকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১) সদস্যরা।

এসআই/এসআর/জেআইএম