৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। আজ (রোববার) ঢাকা মহানগরীর বাড্ডা ও বনশ্রী এলাকায় অভিযান পরিচালনা করে এসব মামলা দেয়া হয়।

অভিযুক্ত ৪টি প্রতিষ্ঠানের মধ্যে বাড্ডা এলাকার মেসার্স ইনোভা ফেব্রিক্স কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় এবং মেসার্স ফিস্ট হাউসের খাবার রং পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়া বনশ্রী এলাকার মেসার্স পোষ্টি ডেইরি ফার্মের দইয়ের পণ্যের মোড়কে পণ্যের নাম, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় এবং মেগা ব্রান্ডের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। একই এলাকার মেসার্স সালাম ডেইরী ফার্ম অ্যান্ড ফুড প্রোডাক্টসের দইয়ের মোড়কে পণ্যের নাম, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

বিএসটিআইয়ের এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

এমইউএইচ/এনএফ/এমএস