‘মামলা মানব’ ইব্রাহীম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯

নাম ইব্রাহীম। কখনো দাড়ি রাখেন, কখনো গোঁফ। কখনো প্রতারণা করেন ক্লিন সেভ অবস্থায়। নিয়মিতই হুলিয়া পরিবর্তন করেন তিনি। শুধু রাজশাহী শহরেই ১১০ প্রতারণার মামলা তার বিরুদ্ধে। তাই তাকে ‘মামলা মানব’বলছে আইনশৃঙ্খলা বাহিনী।

চার বছরে ১১০ মামলার পলাতক আসামি, রাজশাহীর মামলা মানবখ্যাত ইব্রাহিমকে কক্সবাজার থেকে গ্রেফতার করেছে সিআইডি। বুধবার (১৮ সেপ্টেম্বর) তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে সিআইডি।

southeast

এ বিষয়ে সিআইডি সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে বাহিনীর ঢাকা মেট্রো দক্ষিণের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ইব্রাহিম রাজশাহীর গোদাগাড়ীতে মিতা ব্রিকস, এমএসবি, বিবিএফ নামক ব্রিক ফিল্ডে ইট উৎপাদন শেষে, লভ্যাংশ দেয়ার নামে প্রতারণা করে আসছে। প্রথম দিকে সে যাদের কাছে টাকা নিত, সেগুলো সঠিক সময়ে দিয়ে মানুষের বিশ্বাস অর্জন করে। এভাবে এক পর্যায়ে মানুষ যখন তাকে বিশ্বাস করতে শুরু করে। তখন মোটা অংকের টাকা নিয়ে পালিয়ে যায়। তার বিরুদ্ধে ১১০টি প্রতারণার মামলা আছে। সবগুলো মামলাতেই ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি সে। সর্বশেষ লালবাগ (ডিএমপি) থানার মামলা নং-৪১ তে তাকে গ্রেফতার করেছিল সিআইডি।

তিনি আরও বলেন, উচ্চ হারে সুদ দেয়ার প্রতিশ্রুতিতে গোদাগাড়ীসহ রাজশাহী বিভাগের শত শত মানুষের কাছে থেকে আনুমানিক ১০০ কোটি টাকা হাতিয়ে নেন তিনি। প্রতারণার পর কেউ যেন তাকে চিনতে না পারে, সেজন্য চুল দাঁড়ি বড় রেখে তার চেহারায় পরির্বতন আনার চেষ্টা করে।

এআর/এএইচ/পিআর