লক্ষ্য ঠিক রেখে সামনে এগোতে চাই : বিমান এমডি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯

বিমানের লক্ষ্য-উদ্দেশ্য ঠিক রেখে সামনে এগোতে চাই বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মোকাব্বির হোসেন।

তিনি বলেন, রাষ্ট্রীয় পতাকাবাহী এ প্রতিষ্ঠানে যোগ দিয়েছি নিজের সর্বোচ্চ মেধা দিয়ে কাজ করার জন্য। এখানে বড় চ্যালেঞ্জ হচ্ছে লক্ষ্য-উদ্দেশ্য ঠিক রেখে ভবিষ্যতের পথ চলা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বলাকা ভবনের সভা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। রোববার (১৫ সেপ্টেম্বর) তিনি বিমানে আনুষ্ঠানিকভাবে যোগ দেন।

মোকাব্বির হোসেন বলেন, আমার অন্য কোনো এজেন্ডা নেই। আমি এখানে যোগ দিয়েছি প্রতিষ্ঠানের হয়ে কাজ করার জন্য। নিয়মানুযায়ী ব্যবসা ভালো করার চেষ্টা করবো। আজ যে অবস্থায় আছি, বিদায়কালেও সেই জায়গায় থাকবো। আমার হাইড অ্যান্ড সিক কিছু নেই। সবকিছুই ট্রান্সপারেন্ট।’

biman1.jpg

তিনি বলেন, ‘আমার একটাই লক্ষ্য তা হলো বিমানকে সামনে এগিয়ে নেয়া। আমার মেধা, জ্ঞান ও শ্রম দিয়ে যেটি ভালো তার সর্বোচ্চ করার চেষ্টা করবো।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কেউ আইনের ঊ র্ধ্বে নয়। অনেকেরই শাস্তি হচ্ছে, আরো অনেকের প্রক্রিয়াধীন। তবে বিচারাধীন সব বিষয়ে কোনো প্রশ্নের উত্তর দেয়া সম্ভব নয়।

নতুন আসা বোয়িং নিয়ে বিমান আগের পরিকল্পনায় চলবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বোয়িং নিয়ে করা পুরনো পরিকল্পনা সংশোধন করা হবে। কারণ এ খাতে প্রতিনিয়তই কৌশল পাল্টাতে হয়। এটাই এ খাতের নিয়ম।

তিনি বলেন, এ খাতের প্রথম বিষয়ই হচ্ছে নিরাপত্তা, এরপর যাত্রীদের সময়মতো সুনির্দিষ্ট গন্তব্যে পৌঁছানো। যাত্রী সেবার মান বৃদ্ধির জন্য অনেক পদক্ষেপ নেয়া হয়েছে। যাতে তারা আরামে ভ্রমণ করতে পারেন।

আরএম/এএইচ/এমএস