ডেঙ্গুতে ৮৩ হাজার ৯৮৯ জন হাসপাতালে ভর্তি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৯

চলতি বছর রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮৩ হাজার ৯৮৯ জন। গত ১ জানুয়ারি থেকে আজ (২০ সেপ্টেম্বর) পর্যন্ত মোট ভর্তি এই রোগীদের মধ্যে ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১ হাজার ৬২৮ জন।

বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ১৫৮ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯০২ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ২৫৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এ তথ্য জানিয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় (১৯ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত) রাজধানী ঢাকার ৪১টি হাসপাতালে ১৬৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩৪৩ জনসহ সর্বমোট ৫০৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায় (১৮ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৯ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) রাজধানী ঢাকায় ১৫৯ জন ও ঢাকার বাইরে ৩৩২ জনসহ মোট ৪৯১ নতুন রোগী ভর্তি হন। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে রোগীর সংখ্যা বেড়েছে ১৭ জন।

ডেঙ্গু সন্দেহে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ২০৩ টি মৃত্যুর তথ্য প্রদান করা হয়। এর মধ্যে আইইডিসিআর ১১৬টি মৃতু্য পর্যালোচনা শেষে ৬৮টি মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করে।

এমইউ/জেডএ/পিআর