রোহিঙ্গাদের জন্য পাঠানো ৫০ টন ডাল পাচার, জব্দ দুই কাভার্ডভ্যান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯

বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার পাঠানো ডাল কক্সবাজারের রোহিঙ্গা শিবির থেকে চট্টগ্রামের খাতুনগঞ্জে পাচারের সময় দুটি কাভার্ডভ্যান জব্দ করেছে নগর গোয়েন্দা পুলিশ। এ সময় একজনকে আটক করা হয়েছে, সিলগালা করা হয়েছে একটি গুদাম।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে খাতুনগঞ্জের কমিশনার গলির নিউ খালেক ট্রেডিং থেকে কাভার্ডভ্যান দুটি জব্দ করা হয়েছে। বিষয়টি জাগো নিউজকে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (উত্তর) মুহাম্মদ রুহুল আমীন।

আটক মোহাম্মদ হোসেন রাসেল নিউ খালেক ট্রেডিংয়ের ব্যবস্থাপক বলে জানা গেছে।

পুলিশ পরিদর্শক মুহাম্মদ রুহুল আমীন বলেন, দীর্ঘদিন ধরে রোহিঙ্গা শিবির থেকে কোটি কোটি টাকার আন্তর্জাতিক সংস্থার চাল-ডালসহ বিভিন্ন পণ্যসামগ্রী অবাধে পাচার হয়ে আসছিল। এর মধ্যে কিছু চাল-ডাল খোলাবাজারে বিক্রির উদ্দেশে চট্টগ্রামের খাতুনগঞ্জে নেয়া হচ্ছিল বলে তথ্য ছিল গোয়েন্দা পুলিশের কাছে। সে তথ্যের ভিত্তিতে আজ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে নজর রাখে গোয়েন্দা পুলিশ।

সেই সূত্রে জানা যায়, অন্তত তিনটি ডালভর্তি কাভার্ডভ্যান খাতুনগঞ্জের নিউ খালেক ট্রেডিংয়ে এসে পৌঁছেছে। পরে অভিযান চালিয়ে কাভার্ডভ্যান দুটি জব্দ করা হয়। গোয়েন্দা পুলিশ নিউ খালেক ট্রেডিংয়ের একটি গুদাম সিলগালা করেছে।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, দুটি কাভার্ডভ্যানের প্রতিটিতে ৩০০ বস্তা করে মোট ৫০ টন চনার ডাল রয়েছে। কক্সবাজারের বিসিক শিল্প নগর থেকে তিনটি কাভার্ডভ্যানে এই চনার ডাল খাতুনগঞ্জে পাচার করা হচ্ছিল। এর মধ্যে দুটি আটক করেছে গোয়েন্দা পুলিশ। অপরটি পালিয়ে গেছে।

আবু আজাদ/বিএ/জেআইএম