জেলা প্রশাসক নয়, এমপিদের মাধ্যমে দুর্গাপূজার বরাদ্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯

আসন্ন দুর্গাপূজা উপলক্ষে দেশের বিভিন্ন মন্দির ও পূজামণ্ডপের জন্য সরকারের বিশেষ বরাদ্দ এমপিদের মাধ্যমে দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ জন্য জেলা প্রশাসকদের নির্দেশনা দিতে বলেছে কমিটি।

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সদস্য মজিবুর রহমান চৌধুরী জাগো নিউজকে বলেন, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সরকারের বিশেষ বরাদ্দ এমপিদের মাধ্যমে বণ্টনের সুপারিশ করা হয়েছে। জেলা প্রশাসকদের মাধ্যমে বিতরণ করলে অনেক সমস্যা হয়। কেউ পায়, কেউ পায় না। এ জন্য জনপ্রতিনিধি হিসেবে স্থানীয় এমপিদের সম্পৃক্ত করার সুপারিশ করা হয়েছে। আর সব মন্দিরে বা পূজামণ্ডপে সমপরিমাণ সাহায্য দেয়ার সুপারিশ করা হয়।

জানা যায়, বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক নির্মিত সকল প্রকার গ্রামীণ রাস্তা ই-টেন্ডারভুক্ত করার সুপারিশ করা হয়। বৈঠকে মুজিবকিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। কমিটি গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেরিংবোন বল্ড (২য় পর্যায়) প্রকল্পে বিশেষ বরাদ্দ না রাখার সুপারিশ করে।

কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন), মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/বিএ/এমএস