এশিয়ান ট্যুরিজম ফেয়ারে বিমানের টিকিটে ছাড়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

দেশি-বিদেশি পর্যটকদের উৎসাহিত করতে এবং ভ্রমণপিপাসুদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পাঁচটি আন্তর্জাতিক রুটে ২০ শতাংশ এবং অভ্যন্তরীণ রুটে ১০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে। আগামী ২৬-২৮ সেপ্টেম্বর পর্যন্ত হতে যাওয়া অষ্টম এশিয়ান ট্যুরিজম ফেয়ার উপলক্ষে এ ঘোষণা দেয়া হয়।

মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আন্তর্জাতিক এ পর্যটন মেলার ‘এয়ারলাইন পার্টনার’। বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া এশিয়ান ট্যুরিজম মেলায় আগ্রহীরা বিমানের স্টল থেকে ঢাকা-ব্যাংকক-ঢাকা ১৭৮১৬ টাকা, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা ২৩ হাজার ৬৭৪ টাকা, ঢাকা-কাঠমান্ডু-ঢাকা ১৪ হাজার ৪৯০ টাকা, ঢাকা-দিল্লি -ঢাকা ১৯ হাজার ৫১ টাকা এবং ঢাকা-কলকাতা-ঢাকা ১১ হাজার ৩১০ টাকা এবং অভ্যন্তরীণ রুটে ঢাকা-কক্সবাজার-ঢাকা ৬ হাজার ৮০০ টাকা, ঢাকা-রাজশাহী-ঢাকা ৫ হাজার টাকা, ঢাকা-বরিশাল-ঢাকা ৫ হাজার টাকা এবং ঢাকা-সৈয়দপুর-ঢাকা ৫ হাজার টাকায় টিকিট কিনতে পারবেন (প্রদেয় সব করসহ)। ক্রেডিট কার্ড এবং নগদ মূল্যেও টিকিট ক্রয় করা যাবে।

টিকিট কেনার দিন থেকে অবশ্যই তিন মাস বা ৯০ দিনের মধ্যে বিদেশগামীদের ভ্রমণে যেতে হবে। প্রতিদিন প্রবেশ টিকিটে র‌্যাফল ড্র-এর মাধ্যমে সৌজন্য টিকিটের ব্যবস্থা থাকবে, যেখানে পুরস্কার হিসেবে থাকবে আন্তর্জাতিক রুটের রিটার্ন টিকিট। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৭টা পর্যন্ত চলবে।

এশিয়ান ট্যুরিজম মেলার উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক ও বিমসটেক সচিবালয়ের মহাসচিব এম শহিদুল ইসলাম।

আরএম/জেএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]