শেখ হাসিনাকে দিয়ে বিশ্ব আজ বাংলাদেশকে চিনছে : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। ধর্মনিরপেক্ষতা, অর্থনৈতিক প্রবৃদ্ধি এসব কিছুই তার নেতৃত্বে হয়েছে। একসময় বিশ্ববাসী বঙ্গবন্ধুকে দিয়ে বাংলাদেশকে চিনত। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে বিশ্ব বাংলাদেশকে চিনছে। তিনি বাংলাদেশ ছাপিয়ে বিশ্ব নেতৃত্বে পরিণত হয়েছেন। তাকে মাদার অব হিউম্যানিটি বলা হয়।

রোববার ডিএসসিসি নগর ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ‘শেখ হাসিনার জন্মদিন বাংলাদেশের খুশির দিন’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের বিভিন্ন মুহূর্তের স্মৃতিচারণ করে সাঈদ খোকন বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা, তার ৭৩তম জন্মদিন। ১৯৮১-৮২ সালের দিকে বাবার সঙ্গে ধানমন্ডির ৩২ নম্বরে প্রথম নেত্রীর সঙ্গে দেখা হয়। আমার নেত্রীর সঙ্গে বহু স্মৃতি রয়েছে, আবেগ রয়েছে। সেই ৩৭-৩৮ বছর আগের ঘটনা। যখনই কোনো নির্দেশনার প্রয়োজন হয়েছে নেত্রীর কাছ থেকে পেয়েছি। বাংলাদেশ আওয়ামী লীগের সব কর্মী, তা সে যে পর্যায়ের-ই হোক না কেন, যেকোনো সমস্যায় সবসময় নেত্রীকে পাশে পেয়েছেন। আজ বাবা নেই, কিন্তু বাবা থাকলে সন্তান হিসেবে আমার জন্য যা যা করতেন তার সবকিছু নেত্রী করছেন।

dscc

মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নেতা, ওয়ার্ড কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনের শুভ কামনা জানিয়ে খাঁচায় বন্দি ৭৩টি বন্যপাখি অবমুক্ত করে ডিএসসিসি। রোববার ডিএসসিসি নগর ভবন প্রাঙ্গণে এসব পাখি খাঁচা থেক অবমুক্ত করা হয়।

দুপুর সোয়া ১২টার দিকে নগর ভবন প্রাঙ্গণে মেয়র সাঈদ খোকন তিনটি খাঁচা থেকে ৭৩টি পাখি অবমুক্ত করেন। এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এএস/বিএ/এমএস