সম্রাটের হার্টে প্রতিস্থাপিত ভাল্বে সমস্যা, মেডিকেল বোর্ড হচ্ছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১১ এএম, ০৮ অক্টোবর ২০১৯

যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট বর্তমানে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট (এনআইসিভিডি) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন।

মঙ্গলবার সকাল ৮টায় তাকে হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মহসিন আহমেদের অধীনে ভর্তি করা হয়। কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে সোমবার রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে হৃদরোগ হাসপাতালে স্থানান্তর করা হয়।

হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. আফজালুর রহমান সকাল সাড়ে ১০টায় জাগো নিউজকে জানান, সম্রাটের হার্টের একটি ভাল্বে সমস্যা ছিল। আনুমানিক ১৫ থেকে ২০ বছর আগে ভাল্ব প্রতিস্থাপিত হয়েছিল। তিনি এখানে বুকের ব্যথা নিয়ে এসেছেন। অন্যান্য রোগীর মতো তাকেও চিকিৎসকরা প্রাথমিকভাবে দেখে পর্যবেক্ষণে রেখেছেন।

তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠিত হবে বলে জানান হাসপাতাল পরিচালক।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সম্রাটের ভর্তির খবর পেয়ে নেতাকর্মীদের অনেকেই হাসপাতালে ছুটে আসছেন। তবে সিসিইউর সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে থাকায় কেউ ভেতরে প্রবেশ করতে পারছেন না।

সূত্র জানায়, সম্রাটকে হৃদরোগ হাসপাতালে নিয়ে আসার আগে থেকেই একাধিক চিকিৎসক জরুরি বিভাগের সামনে অপেক্ষায় ছিলেন। অফিসিয়ালি না হলেও আন-অফিসিয়ালি বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক তার পরীক্ষা-নিরীক্ষা করেন এবং প্রয়োজনীয় ওষুধ ও ইনজেকশন দেন। পরে তাকে সিসিইউতে ভর্তি করা হয়।

এমইউ/বিএ/এমকেএইচ