সব নৌঘাটে প্রবেশ ফি বাড়ানোর প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ১২ অক্টোবর ২০১৯

সেবার মান না বাড়িয়ে দেশের সব নৌঘাটে প্রবেশ ফি বাড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছে দ্বীপজেলা ভোলা নাগরিক ঐক্য ফোরাম নামে একটি সংগঠন। সব নৌঘাট চাঁদাবাজদের দখলে অভিযোগ করে তা দখলমুক্ত করার দাবিও জানায় সংগঠনটি।

শনিবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার দেশের সব নৌঘাটে প্রবেশ ফি বৃদ্ধি করে দ্বিগুণ করেছে। এতে পুরো দক্ষিণবঙ্গ তথা দ্বীপজেলা ভোলাসহ বরিশাল বিভাগবাসী এই ফি বৃদ্ধির বেশি ভুক্তভোগী হবে। কারণ দ্বীপজেলা ভোলার সঙ্গে সারাদেশের যোগাযোগের প্রধান মাধ্যম নৌপথ। এর আগেও বিভিন্ন সময় প্রবেশ ফি (টোল) বৃদ্ধি হলেও সেবার মান বাড়েনি। এখনও বিভিন্ন নৌঘাটে টার্মিনাল নেই। যাও আছে, তা মানুষের ব্যবহার অনুপযোগী। কোথাও টয়লেট নেই। আবার কোথাও বসার ব্যবস্থা নেই। অথচ ফি ঠিকই আদায় করে নিচ্ছে।

‘ঢাকা সদরঘাটসহ দেশের প্রায় সব নৌঘাট চাঁদাবাজদের দখলে। প্রায় সময় এ অঞ্চলের লোকদের চাঁদাবাজদের হাতে আর্থিক-মানসিকভাবে লাঞ্ছিত হতে হয়। আমরা দাবি করছি, সব নৌঘাটকে চাঁদাবাজমুক্ত করতে হবে এবং ঘাট ফি বৃদ্ধি প্রত্যাহার করে আগের ফি বহাল রাখার জোর দাবি করছি।’

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সৈয়দ শাহ আলম। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মোস্তফা, সহ-সভাপতি নাহিদুল ইসলাম শান্ত, কামাল হাওলাদার, মো. হোসেন ও সৈয়দ সেলিম রেজা।

পিডি/জেএইচ/এমকেএইচ