ট্যুরিস্ট পুলিশের সেবায় মুগ্ধ মার্কিন তরুণী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ১২ অক্টোবর ২০১৯

পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে বেড়াতে এসেছিলেন যুক্তরাষ্ট্রের তরুণী লিন এনগ্লুম। সৈকতের পাশে একটি আবাসিক হোটেলে ওঠেন তিনি। হঠাৎ খেয়াল করেন হোটেল কক্ষে তার ওয়ালেটটা নেই। ক্রেডিট কার্ড, পাসপোর্ট, ডলার ও মূল্যবান কাগজপত্রসহ ওয়ালেটটা পুরো গায়েব! এদিক ওদিক অনেকবার খোঁজাখুঁজি করেও ওয়ালেটের কোন কূলকিনারা করতে না পেরে চরম হতাশ লিন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের দ্বারস্থ হন।

ঘটনার গুরুত্ব উপলব্ধি করতে পেরে ত্বরিত অ্যাকশনে নামে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের একাধিক টিম। তাদের কৌশলী তৎপরতায় হারানো জিনিসপত্রসহ ওয়ালেট ফিরে পান সাগর দেখতে আসা মার্কিন নাগরিক লিন এনগ্লুম। পুলিশের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় কে বা কারা উক্ত ওয়ালেট হোটেলে ফেলে যায়। ধারণা করা হচ্ছে, এ ঘটনায় হোটেলের কেউ না কেউ জড়িত থাকতে পারে। এ বিষয়ে পুলিশের অনুসন্ধান অব্যাহত আছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের পুলিশ সুপার মো. জিল্লুর রহমানের তড়িৎ নির্দেশনায় এবং পুলিশের কৌশলী তৎপরতা ও বুদ্ধিমত্তায় মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই লিনের হারিয়ে যাওয়া ব্যাগটি উদ্ধার করা সম্ভব হয়।

শনিবার যোগাযোগ করা হলে কক্সবাজার টুরিস্ট পুলিশের পরিদর্শক সাকের আহমেদ বলেন, লিন এনগ্লুম ওয়ালেটটি ফেরত পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলেন। এমন অবস্থায় তিনি ট্যুরিস্ট পুলিশের কাছে অভিযোগ করেন।

ট্যুরিস্ট পুলিশের সেবায় মুগ্ধ লিন এনগ্লুম ঘটে যাওয়া ঘটনায় অভিব্যক্তি প্রকাশ করার ভাষা হারিয়ে ফেলেন।

কক্সবাজার টুরিস্ট পুলিশের পরিদর্শক সাকের আহমেদ বলেন, লিন তার হারানো ওয়ালেট হাতে পেয়ে চরমভাবে অভিভূত হন৷ পুলিশকে লিন বলেন, ওয়ালেট ফিরে পেয়ে তিনি এতটাই আপ্লুত যে তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।

‘অর্থমূল্যে ওয়ালেটে থাকা জিনিসপত্রের গুরুত্ব বোঝানো সম্ভব নয়’, বলেন লিন। ‘অনেক ধন্যবাদ, ট্যুরিস্ট পুলিশ’।

হারানো ওয়ালেট ফিরে পেয়ে লিন এন গ্লুমের কণ্ঠে কৃতজ্ঞতার সুর ছিল মনে রাখার মত।

আরএম/জেএইচ/জেআইএম