বলাকায় মুক্তিযুদ্ধ কর্নার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ১৩ অক্টোবর ২০১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকার নিচতলার লবিতে ‘মুক্তিযুদ্ধ কর্নার’ বানানো হয়েছে। রোববার দুপুরে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল মো. ইনামুল বারী এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন করেন।

মুক্তিযুদ্ধ কর্নারে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের ওপর দেশের বিভিন্ন বরেণ্য ও খ্যাতনামা লেখক-লেখিকার বইয়ের সংগ্রহ রয়েছে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।

উদ্বোধনী অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক ছাড়াও বিমান পরিচালনা পর্ষদের কয়েকজন সদস্য ছাড়াও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা/কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিমান পরিচালনা পর্ষদ চেয়ারম্যান ইনামুল বারী জাগো নিউজকে বলেন, ‘অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের মতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সেও মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন করা হল। সবার জন্য উন্মুক্ত এই মুক্তিযুদ্ধ কর্নার থেকে মুক্তিযুদ্ধ বিষয়ক বই, সিডি ও অন্যান্য প্রকাশনাসামগ্রী দেয়া ও নেয়ার ব্যবস্থা রয়েছে।’

তিনি বলেন, মুক্তিযুদ্ধে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অবদান অপরিসীম। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন পর্যায়ে মোট ২৮ জন কর্মকর্তা-কর্মচারী মুক্তিযুদ্ধে শাহাদাৎবরণ করেন। বিমান পরিবার এই মুক্তিকামী শহীদদের গর্বে গর্বিত। মুক্তিযুদ্ধ কর্নার বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে ’৭১-এর চেতনায় উদ্বুদ্ধকরণ ও সঠিক ইতিহাস জানার একটি প্রয়াস।

আরএম/এনএফ/এমএস