একসঙ্গে ৯৩ লেখকের বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৪ অক্টোবর ২০১৯

বিপুলসংখ্যক দর্শকের উপস্থিতিতে জাঁকজমক অনুষ্ঠানে একসঙ্গে ৯৩ লেখকের বিভিন্ন বিষয়ে লেখা ৯৩টি বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হলো। সোমবার অফিসার্স ক্লাবে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বইয়ের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে প্রতি লেখকের হাতে একটি করে ক্রেস্ট ও সম্মাননা স্মরক তুলে দেন প্রতিমন্ত্রী। অফিসার্স ক্লাবের ভাইস চেয়ারম্যান মো. আনসার আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম হোসেন খান ও ক্লাবে লাইব্রেরি উপ-কমিটির সদস্য সচিব প্রফেসর ড. ফেরদৌসি খান।

অনুষ্ঠানে জানানো হয়, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, প্রবন্ধ, স্মৃতিকথা, কবিতা, ছোট গল্প, উপন্যাস, ইতিহাস, ভ্রমণ কাহিনি, জীবনী, আইন, উন্নয়ন, সাধারণ জ্ঞান, শিশুতোষ ও স্বাস্থ্য বিষয়ক মোট ৯৩টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, আমার মনে হয় এটি বাংলাদেশে সবচেয়ে বড় বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। দেশের প্রধান বিচারপতি থেকে সচিব সবাই বই লিখেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে শুরু করে সব বিষয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন করা হলো।

তিনি আরও বলেন, এতসব গুণী লেখকের ৯৩টি বইয়ের ওপর আলোচনা একদিনে করা সম্ভব নয়। 

এমইউএইচ/এসএইচএস/এমএস