সিডব্লিউইআইসি সভায় যোগ দিতে এফবিসিসিআই সভাপতি যুক্তরাজ্যে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৫ পিএম, ১৪ অক্টোবর ২০১৯

কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের গ্লোবাল অ্যাডভাইজারি কাউন্সিলের সভায় যোগ দিতে যুক্তরাজ্যে যাত্রা করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম। কমনওয়েথভুক্ত দেশগুলোর মধ্য থেকে এ বছরই প্রথম এফবিসিসিআই সিডব্লিউইআইসি-এর স্ট্যাটেজিক পার্টনার হয়েছে।

সোমবার এফবিসিসিআইয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয়েছে, আগামী ১৬ অক্টোবর সিডব্লিউইআইসি-এর গ্লোবাল অ্যাডভাইজারি কাউন্সিলের সভা অনুষ্ঠিত হবে। এতে যোগ দিতে সোমবার লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন এফবিসিসিআই সভাপতি।

সভায় সিডব্লিউইআইসি-এর নতুন স্ট্যাটেজিক পার্টনারদের পরিচিতি দেয়া হবে। কমনওয়েথভুক্ত দেশগুলোর মধ্য থেকে এ বছরই প্রথম বাংলাদেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই সিডব্লিউইআইসি-এর স্ট্যাটেজিক পার্টনার হয়েছে। গ্লোবাল অ্যাডভাইজারি কাউন্সিলের সভায় এফবিসিসিআই সভাপতি বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রযাত্রার চিত্র তুলে ধরবেন এবং সরকারের দেয়া আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা গ্রহণ করে কমনওয়েলথভুক্ত দেশগুলোকে বাংলাদেশে আরও বিনিয়োগের আহ্বান জানাবেন।

এ ছাড়াও সভায় আগামী ২০২০ সালে রুয়ান্ডাতে অনুষ্ঠেয় কমনওয়েলথ বিজনেস ফোরামের বিষয়েও আলোচনা করা হবে। উল্লেখ্য, কমনওয়েলথ সচিবালয় এবং সদস্য দেশগুলোর সরকার ও শীর্ষ ব্যবসায়ী সংগঠনগুলোর সহযোগিতায় ২০১৪ সালের জুলাই মাসে কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে আরও বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের উদ্দেশে কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল (সিডব্লিউইআইসি) গঠিত হয়।

এসআই/এমআরএম