ফেসবুক পেজে অভিযোগ জানালেও ব্যবস্থা নেবে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ১৭ অক্টোবর ২০১৯

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে নাগরিক সমস্যা, ফুটপাত, সড়ক দখলকেন্দ্রিক যে কোনো অভিযোগ জানালেও ব্যবস্থা নেবে সংস্থাটি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ইনবক্সে প্রতিদিন অনেক মানুষ বিভিন্ন অভিযোগ ও পরামর্শ দেন। এসব অভিযোগ ও পরামর্শের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

এছাড়া গত ২২ সেপ্টেম্বর থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উত্তরা, মহাখালী, ফার্মগেট, মিরপুর, গুলশান, ভাষানটেকসহ বিভিন্ন স্থানে সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদকৃত এ সব স্থানে পুনরায় যাতে দখল না হয় সেজন্য নিয়মিত মনিটরিং শুরু করছে ডিএনসিসি।

ফেসবুক পেজে পাওয়া অভিযোগের ভিত্তিতে গত ১৫ অক্টোবর ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে অভিযান চালিয়ে ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রীর ধ্বংসাবশেষ রাখার অপরাধে ১৫৮/ই কামাল আতাতুর্ক এভিনিউয়ের মালিক ও নির্মাণ ঠিকাদারকে এক লাখ টাকা জরিমানা করেন। একই সঙ্গে তাৎক্ষণিকভাবে নির্মাণ সামগ্রীর ধ্বংসাবশেষ পরিষ্কার করার নির্দেশ দেয়া হয়। ডিএনসিসির এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এএস/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]