লাইসেন্স ছাড়া ব্যবসা, মামা হালিমকে ৫ লাখ টাকা জ‌রিমানা‌

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৯ পিএম, ১৭ অক্টোবর ২০১৯

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈ‌রি, ফ্রিজে কাঁচা মাংসের সঙ্গে রান্নাকরা খাবার সংরক্ষণ এবং বি‌ক্রির জন্য বাসি খাবার ‌রাখায় কলাবাগানের মামা হালিমকে পাঁচ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

একই সঙ্গে প্র‌তিষ্ঠানটি বন্ধ করে সিলগালা করে দেয়া হয়। বৃহস্প‌তিবার রাজধানীর কলাবাগান এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ক‌রে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ক‌রেন বিএফএসএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শম্পা কুণ্ডু। প্রসিকিউটর হিসেবে সহায়তা করেন মোহা. কামরুল হাসান, নিরাপদ খাদ্য পরিদর্শক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ ফোর্স সদস্যরা।

mama

নির্বাহী ম্যাজিস্ট্রেট শম্পা কুণ্ডু জানান, কলাবাগান লেক সার্কাস এলাকার মামা হালিম রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখা যায়। প্র‌তিষ্ঠান‌টি বাসি খাবার পুনরায় ব্যবহারের জন্য সংরক্ষণ এবং ফ্রিজে কাঁচা ও রান্নাকরা মাংস একসঙ্গে রাখে‌ছে। যা স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষ‌তিকর।

এছাড়া ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা করছে। এসব অপরাধে মামা হালিমকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ও ৩৯ ধারা অনুযায়ী পাঁচ লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় ও রেস্টুরেন্টটি সিলগালা করে দেয়া হয়।

এসআই/বিএ