টঙ্গীতে ৩০ কেজি গাঁজাসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৭ পিএম, ১৮ অক্টোবর ২০১৯

রাজধানীর অদূরে টঙ্গী থেকে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। আটকের নাম মো. আব্দুস সালাম (৩০)। তিনি মৌলভীবাজার শ্রীমঙ্গলের আব্দুল মজিদের ছেলে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দিবাগত রাত আটটার দিকে র‌্যাব-১ এর একটি দল টঙ্গী পূর্ব থানা গেটের বিপরীতে বিসমিল্লাহ মেডিসিন কর্নারের সামনে থেকে তাকে আটক করে। এ সময় ৩০ কেজি গাঁজাসহ একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

Marijuana

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম বলেন, আটক আব্দুস সালাম সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সদস্য। ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে গাঁজা নিয়ে আসে চক্রটি। পরে গাঁজার চালানগুলো বিভিন্ন পণ্যবাহী পরিবহনে বা মাইক্রোবাসে করে রাজধানী ঢাকাসহ সারা দেশে মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করতেন। এই চক্রের অন্যতম সদস্য ব্রাহ্মণবাড়িয়ার জনৈক মাদক ব্যবসায়ী। তিনি গাঁজার চালান দেশে নিয়ে আব্দুস সালামের মাধ্যমে মাদকের চালান ঢাকা ও আশেপাশের এলাকায় নিয়ে এই সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের কাছে পাইকারি মূল্যে বিক্রয় করে আসছিলেন।

আব্দুস সালাম জিজ্ঞাসাবাদে জানান, তিনি পেশায় মাইক্রোবাস চালক। দীর্ঘ ৬ বছর ধরে ভাড়ায় মাইক্রোবাস চালিয়ে আসছেন। মাইক্রোবাস চালানোর পাশাপাশি দীর্ঘদিন মাদক ব্যবসার সাথে জড়িত। ইতোপূর্বে ৬ থেকে ৭টি মাদকের চালান রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছেন বলে স্বীকার করেন সালাম। চালান প্রতি তিনি ৩০ হাজার টাকা পেতেন। উদ্ধার মাদকদ্রব্য ও আটক আব্দুস সালামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেইউ/এমএসএইচ/পিআর