লেবাননে বানৌজা ‘বিজয়’ পরিদর্শনে সহকারী নৌপ্রধান

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা লেবানন
প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৮ অক্টোবর ২০১৯

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন ইউনিফিলের অধীনে লেবাননে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বিএনএস ‘বিজয়’ পরিদর্শন করেছেন সহকারী নৌপ্রধান (অপারেশন) রিয়ার অ্যাডমিরাল এম মকবুল হোসেন। বাংলাদেশ নৌবাহিনীর উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল চারদিনের সফরে ১৬ অক্টোবর লেবাননে আসেন।

দেশটিতে জাহাজ পৌঁছালে সহকারী নৌপ্রধানকে স্বাগত জানান বানৌজা বিজয়ের অধিনায়ক ও ব্যানকন-১০ এর কন্টিনজেন্ট কমান্ডার ক্যাপ্টেন এম জয়নাল আবেদিন। এ সময় জাহাজের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।

Lebanon-navy-2

পরে জাহাজের বিভিন্ন কর্মকাণ্ডের উপর তাকে ব্রিফিং করা হয়। ব্রিফিং অনুষ্ঠানে তিনি জাহাজের সকল কর্মকর্তা ও নাবিকদের কর্মনিষ্ঠ এবং পেশাগত দক্ষতার ভূয়সী প্রশংসা করেন এবং সবাইকে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ নৌবাহিনী তথা দেশের ভাবমূর্তি ও সুনাম বজায় রাখার দিক-নির্দেশনা দেন।

Lebanon-navy-2

লেবাননে অবস্থানকালে সহকারী নৌপ্রধানের নেতৃত্বে বাংলাদেশ নৌবাহিনীর প্রতিনিধি দলটি দেশটির সামরিক-বেসামরিক এবং জাতিসংঘের মিশনের কর্মকর্তাদের সাথে সাক্ষাত করবেন। বাংলাদেশ-লেবানন এবং বাংলাদেশ-জাতিসংঘের মাঝে সামরিক ও কূটনৈতিক সম্পর্ক জোরদারে এই সফর বিশেষ ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছে বাংলাদেশ নৌবাহিনী।

এমআরএম/পিআর