পানি উন্নয়ন বোর্ডের শূন্য পদে দ্রুত নিয়োগের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ২০ অক্টোবর ২০১৯

পানি উন্নয়ন বোর্ডের শূন্য পদে জনবল বৃদ্ধির সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়াও কর্মচারীদের কাজে আগ্রহ বাড়াতে প্রণোদনা দেয়ার সুপারিশ করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৭ম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মোহাম্মদ নজরুল ইসলাম এবং মো. ফরিদুল হক খান অংশ নেন।

বৈঠকে ব্রাহ্মণবাড়িয়া জেলার ভেতর তিতাস নদী (আপার) পুনঃখনন প্রকল্প ও নোয়াখালীর জলাবদ্ধতা নিরসনে বন্যা নিয়ন্ত্রণ ও নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প নিয়ে আলোচনা হয়। প্রকল্পগুলো সঠিকভাবে ও যথাসময়ে বাস্তবায়নের তাগিদ দেয়া হয়।

বৈঠকে শরীয়তপুর জেলার জাজিরা ও নড়িয়া উপজেলায় পদ্মা নদীর ভাঙন রোধকল্পে এবং নদী ড্রেজিংয়ের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। ড্রেজিংয়ের কার্যক্রমে কোনো গাফিলতি যাতে না হয় সে বিষয়ে সুপারিশ করা হয়। এছাড়াও ঢাকা, ফরিদপুর, চাঁদপুর ও সিরাজগঞ্জে ড্রেজারের সাব-স্টেশন স্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব, পানি সম্পদ মন্ত্রণালয়, পানি উন্নয়ন বোর্ড এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]