পানি নিষ্কাশন না হলে রাস্তা বানাতে টাকা ঢেলে লাভ নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২১ অক্টোবর ২০১৯

কাজের মান ঠিক রাখতে ঠিকাদারের প্রতি নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। মেয়র বলেন, আমরা যে সব রাস্তা করছি, সেগুলোতে আগে পানি নিষ্কাশন নিশ্চিত করছি। পানি নিষ্কাশন না হলে রাস্তা বানাতে টাকা ঢেলে লাভ নেই।

সোমবার উত্তরা ৪ নম্বর সেক্টরের ৩ নম্বর সড়ক উন্নয়নকাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, এসব কাজ তদারকি করার জন্য তৃতীয় পক্ষকে দায়িত্ব দেয়া হবে। তারা যেকোনো সময় রাস্তার নমুনা কাটিং করে বুয়েটে পাঠাবে। যদি উপকরণগুলো ঠিক না থাকে অর্থাৎ কাজের মান খারাপ হলে ডিএনসিসি বিল দেবে না।

তিনি আরও বলেন, রাস্তায় সেন্সর বসিয়ে স্মার্টকার পার্কিং সিস্টেমে যাচ্ছি। রাস্তায় গাড়ি পার্ক করলেই আমাদের কাছে সব তথ্য চলে আসবে। নির্দিষ্ট চার্জ দিয়ে গাড়ি রাস্তায় রাখতে পারবেন।

উত্তরা ৪ নম্বর সেক্টরের ৩ নম্বর সড়ক উন্নয়নকাজের উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, প্রকল্পের আওতায় উত্তরার ৪ নম্বর সেক্টরের ৩ নম্বর সড়ক (সড়ক নম্বর ৯ হতে সার্ভিস রোড), ২০, ২০/এ, ২০/বি, ২০ডি, ১৮ ও ৭ নম্বর সড়কসমূহের উন্নয়ন করা হবে। এছাড়া এ প্রকল্পের আওতায় ৬ নম্বর সেক্টরের ১৩, ১৩/এ (বিএনসিসি সংলগ্ন), ১৫ এবং ১৬ নম্বর সড়কসমূহের উন্নয়ন করা হবে।

প্রকল্পটির আওতায় মোট ২.৮৭৪ কি.মি. সড়ক, ৪.৯৪৮ কি.মি. ফুটপাত, ৪.৯৪৮ কি.মি. আরসিসি নর্দমা এবং ১০৫০ মি.মি. ডায়াপাইপ বিশিষ্ট ৪০০ মিটার নর্দমা নির্মাণ করা হবে। প্রায় ১৭ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটির কাজ আগামী বছরের মে মাসের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান মাইশা কনস্ট্রাকশন (প্রা.) লি. কাজটি সম্পাদনের দায়িত্ব পায়।

অনুষ্ঠানের স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন বলেন, ডিএনসিসির সব কাজে এলাকার সংসদ সদস্য হিসেবে আমি সহযোগিতার আশ্বাস দিচ্ছি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জুলকার নায়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এসএইচএস/এমকেএইচ