বসুন্ধরা সিটির ফুড হল বিডিকে ৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২১ অক্টোবর ২০১৯

নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য রাখার অপরাধে দ্য ফুড হল বিডিকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

fine

সোমবার রাজধানীর পান্থপথ বসুন্ধরা সিটির ফুডকোর্টে অভিযান চালিয়ে এ জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট শম্পা কুন্ডু।

fine

এ সময় প্রসিকিউটর হিসেবে সহায়তা করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল খালেক মজুমদার। সার্বিক সহায়তা করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ ফোর্সের সদস্যরা।

fine

নির্বাহী ম্যাজিস্ট্রেট শম্পা কুন্ডু জানান, আজ বসুন্ধরা সিটির ফুডকোর্টের বিভিন্ন খ‌াবারের দোকানে অভিযান চালানো হয়। অভিযানে দ্য ফুড হল বিডি রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য পাওয়া যায়। তাদের ভেতরের পরিবেশও অস্বাস্থ্যকর। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ২৯ ধারা অনুযায়ী চার লাখ টাকা অর্থদণ্ড করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানকে ভবিষ্যতে নিরাপদ খাদ্যবিরোধী কার্য থেকে বিরত থাকার জন্য নির্দেশনা দেয়া হয়।

এসআই/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]