কুমিল্লায় মসজিদে কোরআন বিনষ্টকরণের ঘটনা ২০১৬ সালের : পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ২২ অক্টোবর ২০১৯
ছবি : ফেসবুক থেকে সংগৃহীত

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মসজিদে পবিত্র কোরআন বিনষ্টকরণের ঘটনা সম্পর্কে বিজ্ঞপ্তি দিয়েছে পুলিশ সদর দফতর। পুলিশ সদর দফতর জানিয়েছে, ঘটনাটি ২০১৬ সালের। তাই গুজবে কান না দিতে অনুরোধ জানিয়েছে পুলিশ।

সোমবার (২১ অক্টোবর) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনলাইন নিউজ পোর্টাল ডিএমপি নিউজ বিষয়টি নিশ্চিত করেছে।

পুলিশ সদর দফতরের বরাত দিয়ে ডিএমপি নিউজ জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়া উল্লেখিত শিরোনামের ঘটনাটি ২০১৬ সালের অক্টোবর মাসের ১৯ তারিখের। ওই ঘটনায় একটি মামলা হয়েছিল, যার নম্বর-১১/২১৬, তারিখ-১৯/১০/২০১৬। মামলার সংশ্লিষ্ট আসামি মো. জাহাঙ্গীর আলমকে (৩৮) পুলিশ দ্রুততম সময়ে গ্রেফতার করে আদালতে হাজির করে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে অভিযুক্তকে আসামি করে পুলিশ এই মামলায় আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে, যার নম্বর-২১২, তারিখ-৩০/১১/২০১৬। মামলাটি আদালতে বিচারাধীন।

পুলিশ জানিয়েছে, এই অবস্থায় অত্যন্ত স্পর্শকাতর এই ঘটনাটি পুনরুল্লেখ করে জনগণকে বিভ্রান্ত করার কোনো সুযোগ নেই। একটি স্বার্থান্বেষী মহল এই ঘটনাটিকে সামাজিক যোগযোগ মাধ্যমে পুনরায় ছড়িয়ে দিয়ে একটি সামাজিক অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা করছে। এই বিষয়ে সাধারণ জনগণের সচেতনতা একান্ত কাম্য।

কোনো প্রকার গুজব না ছড়াতে এবং কোনো গুজবে কান না দিয়ে আইনশৃঙ্খলা রক্ষায় ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে পুলিশকে সহায়তা করার জন্য সকলের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পুলিশ। এই অবস্থায় পুলিশের পরামর্শ, যে কোনো ঘটনার সত্যতা যাচাই করতে নিকটস্থ পুলিশকে বা ৯৯৯-এ ফোন করুন।

এআর/এসআর/এমকেএইচ