পথচারীদের ফুল-চকলেট দিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২২ অক্টোবর ২০১৯

জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯ উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক উত্তর বিভাগের একটি সচেতনতামূলক কর্মসূচি ও র‌্যালির আয়োজন করে।

কর্মসূচি ও র‌্যালির মাধ্যমে গুলশান ট্রাফিক জোনের আওতাধীন কাকলী ক্রসিং-এ সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, ফুটওভার ব্রিজ ব্যবহার এবং জেব্রা ক্রসিংয়ে পারাপার সম্পর্কে যাত্রী ও পথচারীদের সচেতন করা হয়।

মঙ্গলবার সকালে কাকলী পূর্ব মাথা থেকে র‌্যালি শুরু হয়ে পশ্চিম মাথায় গিয়ে শেষ হয়। র‌্যালিতে থাকা পথচারীদের ফুল ও চকলেট বিতরণ করে শুভেচ্ছা বিনিময় করেন ট্রাফিকের উপ-পুলিশ কমিশনার (ডিসি- উত্তর) প্রবীর কুমার রায় ।

police-dmp

এ সময় তিনি পথচারী ও জনসাধারণকে রাস্তায় চলাচলে নিয়মকানুন (রাস্তা পারাপারে ফুটওভারব্রিজ ব্যবহার, জ্রেবা ক্রসিং ব্যবহার, বাস স্টপেজ ব্যবহার, সড়ক দুর্ঘটনার কারণ, যানজটের কারণ, সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনে করণীয় ইত্যাদি) বিষয়ে সচেতন করেন।

তিনি বলেন, রাস্তা পারাপার, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসন, বাস স্টপেজ ব্যবহার, মোটরসাইলের চালক ও আরোহী উভয়কে হেলমেট পরিধান করা এবং মোটরযান আইন সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যেই আমাদের এই আয়োজন। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

police-dmp

সচেতনতামূলক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গোবিন্দ চন্দ্র পাল, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তরা); এবিএম জাকির হোসেন, অতি. উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-গুলশান); মো. বদরুল হাসান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রশাসন ট্রাফিক উত্তর) সহ ট্রাফিক উত্তর বিভাগের অন্যান্য কর্মকর্তারা।

সভা ও র‌্যালিতে আনুমানিক ২০০ পথচারী ও সাধারণ লোকজন অংশগ্রহণ করেন।

এআর/জেএইচ/পিআর