আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নন এমপিও শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৪ পিএম, ২২ অক্টোবর ২০১৯

পানি খাইয়ে নন এমপিও আন্দোলনরত শিক্ষকদের অনশন ভাঙালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার রাতে শিক্ষকরা শিক্ষামন্ত্রীর বাসভবনে সাক্ষাৎ করতে গেলে শিক্ষকদের পানি খাইয়ে অনশন ভাঙান। এ সময় শিক্ষকরা তাদের আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন।

আজ রাতে দীপু মনির ফুলার রোডের বাসভবনে আন্দোলনরত শিক্ষকদের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর এমন ঘোষণা দেন।

বিষয়টি নিশ্চিত করে নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুন্নবী ডলার রাতে জাগো নিউজকে বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমরা আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। মন্ত্রী আমাদের পানি খাইয়ে অনশন ভাঙান।

শিক্ষামন্ত্রী বলেন, শিগগিরই আন্দোলনরত শিক্ষকদের সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাতের ব্যবস্থা করা হবে। এমপিও নীতিমালা সংশোধনে শিক্ষক ও স্থানীয় প্রতিনিধিসহ শিক্ষা কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হবে। নীতিমালার মধ্যে যেসব অসংঙ্গতি রয়েছে তা সংশোধন করতে এ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন।

যেহেতু ৩ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য চূড়ান্ত করা হয়েছে সেটি আর পরিবর্তন করার সুযোগ নেই। প্রতিবছর যোগ্য প্রতিষ্ঠানগুলোকে পর্যায়ক্রমে এর আওতায় আনা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন মন্ত্রী।

সভাপতি বলেন, শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমরা সন্তুষ্ট হয়ে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের যেসব ভাইরা এমপিওভুক্তি হচ্ছেন তারা যেন বঞ্চিত না হন সেটি বিবেচনা করে আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আন্দোলনরত শিক্ষকদের মাঝে ফিরে গিয়ে আন্দোলন স্থগিত ঘোষণা দেয়া হবে। আগামীকাল তারা বাড়ি ফিরে যাবেন বলেও জানান সংগঠনের সভাপতি।

এমএইচএম/এমআরএম