আজিমপুর কলোনিতে সাধারণ মানুষের প্রবেশে নিষেধাজ্ঞা!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:০৭ পিএম, ২৩ অক্টোবর ২০১৯

‘কার বাসায় যাবেন, নাম ঠিকানা বইল্যা যাবেন, মোবাইল ফোন কইরা যাইতে হবে। কোনো পাবলিক ভেতরে ঢুকবে না। পরিচয় না দিয়ে মোটরসাইকেল, রিকশা ও গাড়ি প্রবেশ করতে পারবে না।’ রাজধানীর আজিমপুর সরকারি কলোনিতে প্রবেশ গেটের সামনে দাঁড়িয়ে হ্যান্ড মাইক হাতে নিরাপত্তারক্ষীরা ক্রমাগতভাবে এসব কথা বলে যাচ্ছেন।

গেটের সামনে অসংখ্য মানুষের ভিড় জমে গেলেও তাদের প্রবেশ করতে দেয়া হয়নি। একইভাবে কলোনির বাসিন্দা ছাড়া এ রাস্তা দিয়ে কোনো ধরনের যানবাহনও প্রবেশ করতে দেয়নি নিরাপত্তারক্ষীরা। বিষয়টি নিয়ে সাধারণ মানুষ ও নিরাপত্তারক্ষীদের মধ্যে বাদানুবাদ হতেও দেখা যায়। বুধবার (২৩ অক্টোরব) সকাল সাড়ে ১০টার দিকে এমন দৃশ্য দেখা যায়।

Ajimpur

প্রতিবেদকের সঙ্গে আলাপকালে অনেকে জানান, আজিমপুর কলোনিতে অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ রয়েছে। কলোনির বিশাল এলাকায় আশপাশের এলাকার অনেকেই হাঁটাহাঁটি করেন। সাধারণ শ্রমজীবী মানুষদের অনেকেই কলোনির ভেতরের রাস্তা দিয়ে নিউমার্কেট পর্যন্ত যাতায়াত করেন। আজিমপুর সরকারি কলোনি কি সেনাবাহিনী অধ্যুষিত ক্যান্টনমেন্ট এলাকা? নাম-পরিচয় ছাড়া চলাচল করা যাবে না?

Ajimpur

তবে কলোনির বাসিন্দারা বলেন, অগ্রণী স্কুল ও কলেজ খোলা থাকলেও অভিভাবকরা যানবাহন ব্যবহার করে কিংবা পায়ে হেঁটে যেতে পারবেন। অনেকেই এখন রাস্তার যানজট থেকে বাঁচতে কলোনির ভেতরর দিয়ে যানবাহন নিয়ে চলাচল করেন। অনেক সময় কলোনির ভেতরে যানজটের সৃষ্টি হয়। অনেক সময় দু্র্ঘটনার ঝুঁকি তৈরি হয়। সে কারণেই অবাধ প্রবেশ নিষেধ করা হয়েছে।

এমইউ/আরএস/জেআইএম