অবাধ তথ্যপ্রবাহের সুবর্ণ সময়ে বাংলাদেশ : স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২৪ অক্টোবর ২০১৯

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অবাধ তথ্যপ্রবাহের সুবর্ণ সময় অতিবাহিত করছে।

বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ডেইলি সানের কার্যালয়ে ইংরেজি দৈনিক ডেইলি সানের নবম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সবার কাছে পৌঁছে দেয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব।

ডেইলি সান পরিবারের সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে স্পিকার বলেন, প্রতিযোগিতামূলক বাজারে দেশের অন্যতম একটি ইংরেজি দৈনিক হিসেবে পত্রিকাটি পাঠকের কাছে জায়গা করে নিয়েছে। গণমাধ্যমের কার্যকর ভূমিকা গণতান্ত্রিক চর্চাকে আরও শক্তিশালী করতে পারে। এ সময় তিনি বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ প্রকাশে পত্রিকাটি ভূমিকা রেখে যাবে বলেও আশা প্রকাশ করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী কেক কেটে দৈনিক ডেইলি সানের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চেয়ারম্যান মো. আহমেদ আকবর সোবহান।

ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেরা, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামসহ দেশবরেণ্য মিডিয়া ব্যক্তিত্ব ও ডেইলি সান পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এইচএস/জেডএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]