নারীর ক্ষমতায়নে মূল কান্ডারি শেখ হাসিনা : স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশে নারীর ক্ষমতায়নের মূল কান্ডারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৯ নভেম্বর) রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের উদ্যোগে ‘বঙ্গমাতা এশিয়ান সিনিয়র উইমেন্স সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ ২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উদ্বোধনকালে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম স্পিকারকে সম্মাননা স্মারক প্রদান করেন।

প্রথমবারের মতো নারীদের নিয়ে এমন টুর্নামেন্ট আয়োজনের জন্য স্পিকার আয়োজকদের ধন্যবাদ জানান। কোন দল জয়ী হল সেটি বড় কথা নয়, অংশগ্রহণের জন্য তিনি বাংলাদেশ, আফগানিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ ও নেপাল নারী দলকে আন্তরিক অভিনন্দন জানান।

স্পিকার বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় নারীদের অংশগ্রহণকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। তার নির্দেশনায় এ ধরনের উদ্যোগ বাস্তবায়ন সম্ভব হচ্ছে।

তিনি বলেন, নারীদের খেলাধুলার প্রতি উৎসাহিত করতে সুযোগ-সুবিধা সম্প্রসারণ করতে হবে, যাতে তারা কৃতিত্বের সাক্ষর রাখতে পারে। দেশের প্রত্যন্ত অঞ্চলের মেয়েরা খেলাধুলায় অংশগ্রহণ করছে, যা বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত। দেশ স্বাধীন হওয়ার পেছনে বঙ্গমাতার অবদানকে এ ধরনের আয়োজনের মাধ্যমে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা ও টুর্নামেন্ট স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মো. ইউনুস বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, এলাকার কাউন্সিলর ও বাংলাদেশ ভলিবল ফেডারেশন এক্সিকিউটিভ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]