সুপার শপে পেঁয়াজ কাণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

তুরস্কের পেঁয়াজ বিক্রি করছে হাইব্রিড নামে, বার্মার পেঁয়াজকে বলছে দেশি। ৬০ টাকার পেঁয়াজ বিক্রি করছে ১৩২ টাকা। ওজনে কম দেয়া ও প্রতারণার মাধ্যমে মূল্য বেশি নিয়ে অভিনব কায়দায় ভোক্তার সঙ্গে প্রতারণা করছে।

শনিবার রাজধানীর উত্তরার চেইন সুপার শপ আগোরায় এ ধরনের অভিনব প্রতারণার প্রমাণ পেয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকি টিম। এ সব অপরাধে সুপার শপটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

fine

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের প্রতিনিধিরা সার্বিক সহযোগিতা প্রদান করেন।

আব্দুল জব্বার মণ্ডল জাগো নিউজকে জানান, আজ উত্তরায় অবস্থিত আগোরা সুপার শপে অভিযান পরিচালনা করা হয়। পুরান ঢাকার শ্যামবাজারের ব্যবসায়ীরা নিজেরাই যেখানে মিশর, তুরস্কের পেঁয়াজ সর্বোচ্চ ৬০ টাকা কেজি দরে বিক্রয় করবেন বলে ঘোষণা দিয়েছেন, সেখানে আগোরা মিশর, তুরস্কের পেঁয়াজ বিক্রি করছে ১৩২ টাকা। হাইব্রিড নাম দিয়ে মিশরের পেঁয়াজ বিক্রয় করে ভোক্তার সঙ্গে প্রতারণা করছে। এসব অপরাধে আগোরা সুপার শপ উত্তরা শাখাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এসআই/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]