চাকরি স্থায়ীকরণের দাবিতে লাগাতার গণঅনশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১১ নভেম্বর ২০১৯

বেতন-ভাতা ও চাকরি স্থায়ীকরণের দাবিতে আগামী ১২ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্মচারী সংসদ (সিবিএ)। সোমবার (১১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পল্লীর জনগণ ও জনপদের বহুমাত্রিক উন্নয়নের লক্ষ্যে ১৯৭২ সালে সমন্বিত পল্লী উন্নয়ন কর্মসূচি আইআরডিপি গ্রহণ করেন। এ উদ্যোগের ক্রমধারায় ১৯৮২ সালে একটি স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান হিসেবে বিআরডিবির অভ্যূদয়।

বক্তারা আরও বলেন, বিআরডিবির ১৫টি প্রকল্প কর্মরত ৮ হাজার কর্মচারীরা দীর্ঘদিন যাবত বেতন ভাতা থেকে বঞ্চিত। আমরা বিভিন্ন সময় বেতন ভাতা ও চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন ও আন্দোলন করেছি। কিন্তু তাতে কোনো ফল হয়নি। যার কারণে আমাদের ৭ দফা দাবি বাস্তবায়নে গণঅনশন কর্মসূচি পালন করা হবে। এরপরও যদি আমাদের দাবি মেনে নেয়া না হয় আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মফিজুল ইসলামসহ আয়োজক সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্যরা।

এএস/এসএইচএস/এমএস