চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:১৮ এএম, ১২ নভেম্বর ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার মন্দবাগ রেলস্টেশনে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসের সংঘর্ষের ঘটনায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ দুর্ঘটনায় ১৫ জন নিহত ও শতাধিক আহত হয়েছেন।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মো. মিয়া জাহান।

তিনি মুঠোফোনে জাগো নিউজকে বলেন, দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতের সংখ্যা অন্তত ৫০ জন। এ ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ঘটনাস্থলে রিলিফ ট্রেন পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। আশা করছি ঘণ্টা খানেকের মধ্যে অবস্থার উন্নতি হবে।

train

এদিকে আমাদের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে প্রাথমিকভাবে সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশীথা আর সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। তাতে দুটি ট্রেনের কয়েকটি বগি দুমড়ে-মুচড়ে যায়।

উদ্ধারকারীদের বরাতে তিনি জানান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। দুমড়ে-মুচড়ে যাওয়া বগির নিচে আরও মরদেহ থাকতে পারে। হতাহতদের উদ্ধার কাজ চলছে। অনেকের কাটা হাত-পা উদ্ধার হচ্ছে।

আবু আজাদ/বিএ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]