বাসি গ্রিল, কেমিক্যাল রঙে তৈরি ‘অলিভ’র খাবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১২ নভেম্বর ২০১৯

বাইরের সাইনবোর্ডে লেখা ‘দেশি খাবারের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান’। কিন্তু ভেতরে উল্টো চিত্র। নোঙরা আর অস্বাস্থ্যকর রান্নাঘর। বাসি মুরগির গ্রিল ফ্রিজে ভরা। পোড়া তেল আর ভেজাল মসলায় তৈরি হচ্ছে রকমারি খাবার। খাদ্যে ব্যবহার হচ্ছে বিষাক্ত কেমিক্যালের রঙ।

ovi

মঙ্গলবার রাজধানীর গ্রীনরোড এলাকায় অবস্থিত ‘অলিভ রেস্টুরেন্ট’-এ মোবাইল কোর্ট পরিচালনা করে এমন চিত্র পাওয়া যায়। অভিযান পরিচালনা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ। প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

ovi

নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ জানান, অলিভ রেস্টুরেন্টে অভিযান চালিয়ে দেখা যায়, অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে রান্নাঘরে খাদ্য প্রস্তুত হচ্ছে। খাবার খোলা অবস্থায় রেখে দেয়া হয়েছে। পোড়া ও নিম্নমানের তেল দিয়ে খাবার তৈরি হচ্ছে। কর্মচারীরাও ব্যক্তিগত পরিচ্ছন্নতা বজায় রাখছেন না।

ovi

‘কাপড়ে ব্যবহৃত রঙ দিয়ে খাবার প্রস্তুত করতে দেখা যায়। রেফ্রিজারেটরে কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্নাকরা খাবার এবং আগের দিনের গ্রিল চিকেন খোলা অবস্থায় একসঙ্গে পাওয়া যায়। এসব অপরাধে অলিভ রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী তিন লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।’

এসআই/এমএআর/জেআইএম