প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিলেন বিএনপির সংসদ সদস্য হারুন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১৩ নভেম্বর ২০১৯
ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় দ্রুত অভিযোগপত্র দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়েছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ। তিনি বলেন, নুসরাত হত্যাকাণ্ডেও দ্রুততম সময়ে অভিযোগপত্র হয়েছে। সদিচ্ছা থাকলে সম্ভব।

বুধবার (১৩ নভেম্বর) সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন সংসদ সদস্য হারুনুর রশীদ।

তিনি বলেন, বুয়েটের ছাত্র আবরার হত্যার ঘটনায় চার্জশিট হয়েছে। এর আগে কোনো মামলায় এত দ্রুত অভিযোগপত্র হয়েছে কি না, তা আমার জানা নেই। এ বলে তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার চার্জশিট প্রস্তুত করে আজ বুধবার আদালতে জমা দিয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এতে মোট ২৫ জনকে জড়িত উল্লেখ করা হয়েছে, যাদের মধ্যে ১১ জন সরাসরি হত্যাকাণ্ডে অংশ নিয়েছেন।

হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, একক কোনো কারণে আবরার হত্যাকাণ্ডটি হয়নি। সে শিবির করে কি-না, হত্যার পেছনে এটি একটি মাত্র কারণ। কিন্তু যারা তাকে হত্যা করেছে তারা এমন উচ্ছৃঙ্খল আচরণে অভ্যস্ত হয়ে গিয়েছিল।

৬ অক্টোবর রাতে আবরারকে হত্যা করা হয়। ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। ওই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

এইচএস/এসআর/এমএস