নাজমুন নাহারের ঝুলিতে এবার গেম চেঞ্জার অ্যাওয়ার্ড

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক পিস টর্চ অ্যাওয়ার্ড ও ডটার অব দ্য আর্থ উপাধি অর্জনের পর নাজমুন নাহারের অর্জনের ঝুলিতে যুক্ত হলো আরও একটি নতুন রত্ন। বাংলাদেশের পতাকাবাহী প্রথম বিশ্বজয়ী নাজমুন নাহার এবার পেলেন ‘গেম চেঞ্জার’ অ্যাওয়ার্ড।

জন্টা ইন্টারন্যাশনালের ১০০ বছর উদযাপন উপলক্ষে নাজমুন নাহারকে এ অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়। গত ৫ অক্টোবর শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত জন্টা ইন্টারন্যাশনালের কনভেনশনের শত বছর পূর্তিতে নাজমুন নাহারের বিশ্ব অভিযাত্রার ভিডিও চিত্র প্রদর্শিত হয়।

বিশ্বভ্রমণের অনুপ্রেরণামূলক মেসেজের মাধ্যমে বিশ্বব্যাপী শিশু ও নারীদের উৎসাহিত করার জন্য নাজমুনকে ‘গেম চেঞ্জার’ হিসেবে অভিহিত করা হয়। অনুষ্ঠানে বিশ্ব জন্টার বিভিন্ন দেশের গভর্নর, প্রেসিডেন্ট ও মেম্বাররা উপস্থিত ছিলেন।

জন্টা বাংলাদেশের বোর্ড মেম্বার দিলরুবা আহমেদের নেতৃত্বে ১৫ নভেম্বর চিটাগাং ক্লাবের গার্ডেন গ্রাউন্ডে অনুষ্ঠিত জন্টার ১০০ বছর উদযাপন উপলক্ষে ‘গেম চেঞ্জার’ অ্যাওয়ার্ডটি নাজমুন নাহারের হাতে তুলে দেওয়া হয়। চট্টগ্রাম জন্টার প্রেসিডেন্ট ইয়াসমিন খান এবং জন্টা বাংলাদেশের মেম্বাররা এ অ্যাওয়ার্ড তুলে দেন। এছাড়া সম্মাননা স্বরূপ ১৫ হাজার টাকার খাম তার হাতে তুলে দেন জন্টার বোর্ড মেম্বার দিলরুবা আহমেদ।

নাজমুন নাহার ইতোমধ্যে বিশ্ব ভ্রমণের ঐতিহাসিক রেকর্ডের মাধ্যমে কোটি মানুষের হৃদয়ে সাড়া জাগিয়েছেন। ১৯ বছর ধরে তিনি একা একা সড়কপথে বাংলাদেশের লাল-সবুজের পতাকা হাতে বিশ্ব শান্তির বার্তা পৌঁছাতে এ পর্যন্ত পৃথিবীর ১৩৫টি দেশ অভিযাত্রা করেছেন। ২০২১ সালের মধ্যে তিনি বিশ্বের ২০০টি দেশে বাংলাদেশের লাল সবুজের পতাকা পৌঁছে দিতে চান।

আরএস/পিআর