মশাবাহিত রোগ বিস্তার প্রতিরোধে সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০২ পিএম, ২০ নভেম্বর ২০১৯
ফাইল ছবি

ডেঙ্গু, চিকুনগুনিয়ার মতো রোগ মোকাবিলা এবং এডিস মশার বিস্তার রোধে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এসব রোগে আক্রান্তদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত এবং স্থানীয় সরকার বিভাগ ও সিটি কর্পোরেশনের সঙ্গে সমন্বয় করে এ ব্যাপারে তৎপরতা বৃদ্ধিতে দিকনির্দেশনা প্রদান করেছে কমিটি।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ ও সৈয়দা জাকিয়া নূর অংশ নেন।

বৈঠকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন মালামাল ক্রয়ে অনিয়মের বিষয়ে আলোচনা হয়। বিষয়টি তদন্তের স্বার্থে স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক-কে আহ্বায়ক ও আ.ফ.ম রুহুল হক, মো. আব্দুল আজিজ ও জাকিয়া নূর-কে সদস্য করে সাব-কমিটি গঠন করা হয়। দুই মাসের মধ্যে এ সংক্রান্ত অনিয়ম ও দুর্নীতি তদন্তপূর্বক রিপোর্ট প্রদানের সিদ্ধান্ত হয় বৈঠকে।

এছাড়া জাতীয় হৃদরোগ হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও বৈঠকে আলোচনা হয় এবং হাসপাতালটির সেবাব্যবস্থা উন্নয়নে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করে স্থায়ী কমিটি।

বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, সংশ্লিষ্ট সংস্থাসমূহের কর্মকর্তারা, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/এমএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]